Xiaomi 14 এবং 14 প্রো Preview: অ্যান্ড্রয়েড সিরিজকেও হারাতে হবে?

Xiaomi 14 সিরিজটি আনুষ্ঠানিকভাবে চীনে উন্মোচন করা হয়েছে, এবং দেখে মনে হচ্ছে এটি এই বছরের শেষের দিকে বিশ্বব্যাপী আসার পর এটি অ্যান্ড্রয়েড সিরিজকে হার মানাবে। নতুন Xiaomi 14 এবং Xiaomi 14 Pro প্রায় প্রতিটি ক্ষেত্রেই বেশ কিছু উন্নতি নিয়ে আসে। তাদের একটি উজ্জ্বল ডিসপ্লেতে- রয়েছে, Qualcomm-এর সর্বশেষ ফ্ল্যাগশিপ প্রসেসর, নতুন ক্যামেরা কৌশল, সুপার-ফাস্ট চার্জিং, এবং প্রো মডেলের জন্য একটি টাইটানিয়াম বিকল্প।

xiaomi-14-pro-review

যখন আমরা Xiaomi 14 এবং Xiaomi 14 Pro আমাদের পরীক্ষা বেঞ্চে আসার জন্য অপেক্ষা করছি, তখন আমরা আপনাকে আমাদের কাছে থাকা সমস্ত তথ্যের একটি সামান্য পূর্বরূপ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি

এবং Xiaomi-এর সাম্প্রতিক ফ্ল্যাগশিপগুলি থেকে কী আশা করতে হবে তার একটি অন্তর্নিহিত। অবশ্যই, একবার আমরা ডিভাইসগুলিতে হাত রাখলে আমরা আমাদের সূক্ষ্ম পরীক্ষা পদ্ধতির সমস্ত নম্বর সহ এই পূর্বরূপ আপডেট করব। But let's get to it, shall we?


Xiaomi 14 এবং Xiaomi 14 Pro সম্পর্কে নতুন কি আছে ?

  • Snapdragon 8 Gen 3

  • 3,000-নিট স্ক্রিন

  • Xiaomi 14 Pro-তে ƒ/1.42-ƒ/4.0 পরিবর্তনশীল অ্যাপারচার

  • 120W হাইপারচার্জ তারযুক্ত চার্জিং

  • Xiaomi 14 Pro-তে টাইটানিয়াম ফ্রেম বিকল্প

  • হাইপারওএস

Xiaomi 14 Unboxing (আনবক্সিং)

আনবক্স করা Xiaomi 14 এবং 14 Pro-এর ফটো এখানে যাবে, কিন্তু স্পষ্টতই, যেহেতু আমাদের কাছে এখনও ফোন নেই, আমরা কেবল বাক্সে কী অন্তর্ভুক্ত করা হবে সে সম্পর্কে অনুমান করতে পারি।


Xiaomi 13 সিরিজ থেকে বিচার করে, আমরা আধুনিক স্মার্টফোনের মান অনুযায়ী একটি জমকালো খুচরা বক্স আশা করতে পারি, যার মধ্যে একটি দ্রুত চার্জিং ইট অন্তর্ভুক্ত রয়েছে, সেইসাথে একটি USB-C কেবল এবং এমনকি একটি সাধারণ কেস বা ব্যাক কভারও থাকতে পারে।


Xiaomi 14 Design And Color (ডিজাইন ও কালার)

Xiaomi 14 সিরিজের ডিজাইন তার পূর্বসূরির পদাঙ্ক অনুসরণ করে। Xiaomi 14 বাঁকা স্ক্রিন এবং পিছনে রয়েছে, আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল এবং Xiaomi 14 Pro এর প্রিমিয়াম টাইটানিয়াম ফ্রেম। কিন্তু এমনকি ভ্যানিলা Xiaomi 14 দেখতে সুন্দর এবং gorgeous.


গত বছর, Xiaomi 13 প্রো মডেলের জন্য চামড়া এবং সিরামিক বিকল্পগুলি চালু করেছে, কিন্তু উপরে উল্লিখিত টাইটানিয়াম ছাড়া 14 সিরিজের বহিরাগত উপকরণগুলির কোনও তথ্য নেই।

Xiaomi 14 সিরিজের সামনে এবং পিছনে সুরক্ষার জন্য একটি নতুন ধরনের গ্লাস নিয়ে গর্ব করে, যার নাম সিরামিক গ্লাস। এটি একটি মালিকানাধীন উপাদান যা কোম্পানির ইন-হাউস দ্বারা তৈরি করা হয়েছে, অনেকটা কুনলুন গ্লাসের মতো যা Huawei তার মডেলগুলিতে ব্যবহার করছে।


আমরা এখনও জানি না নতুন Xiaomi 14 এবং 14 Pro হাতে কেমন লাগবে, তবে আমরা উপলব্ধ রঙগুলি জানি।


Xiaomi 14 Color (রঙ:)

  • জেড গ্রিন (Jade Green)

  • কালো (Black)

  • সাদা (White)

  • তুষার পর্বত গোলাপী (Snow Mountain Pink)


Xiaomi 14 Pro Color (রঙ:)

  • কালো (Black)

  • সিলভার (Silver

  • টাইটানিয়াম(Titanium)

  • সবুজ(Green)

Xiaomi 14 Display (ডিসপ্লে)

উজ্জ্বলতার যুদ্ধ

Xiaomi 14 Pro-তে একটি 6.7-ইঞ্চি AMOLED ডিসপ্লে, LTPO 4.0 প্রযুক্তি এবং একটি নতুন C8 আলো-নিঃসরণকারী উপাদান রয়েছে। পরেরটি ফোনটিকে প্রয়োজনের সময় সর্বোচ্চ 3,000 নিট উজ্জ্বলতা পর্যন্ত যেতে দেয়, যখন LTPO প্রযুক্তি আপনাকে সেই গতিশীল 1-120Hz রিফ্রেশ রেট দেয়। সেই প্যানেলের রেজোলিউশন হল 1440 x 3200 পিক্সেল, যার ফলে পিক্সেল ঘনত্ব প্রায় 522 PPI।


The vanilla (ভ্যানিলা) Xiaomi 14 একটি ছোট, 6.36-ইঞ্চি AMOLED স্ক্রিন 1200 x 2670 রেজোলিউশন এবং 460 PPI সহ আসে৷ এটি 3,000 নিট পিক ব্রাইটনেস এবং একটি 120 Hz রিফ্রেশ রেট নিয়েও গর্ব করে৷ দেখে মনে হচ্ছে দুটি প্যানেলের মধ্যে একমাত্র পার্থক্য হল আকার এবং রেজোলিউশন, কিন্তু নিশ্চিত হতে আমাদের ডিসপ্লে পরীক্ষা চালাতে হবে, তাই এর জন্য সাথেই থাকুন।


Xiaomi 14 camera

Xiaomi 14 Camera (ক্যামেরা)

Xiaomi 14 সিরিজের Leica-ব্র্যান্ডের ক্যামেরা সিস্টেমগুলি কয়েকটি দুর্দান্ত নতুন বৈশিষ্ট্যের সাথে আসে। একটি নতুন LightFusion 900 ইমেজ সেন্সর রয়েছে যার একটি অপেক্ষাকৃত বড় আকার 1/1.3" এবং একটি চিত্তাকর্ষক 13.5 EV নেটিভ হাই ডাইনামিক রেঞ্জ।

প্রো মডেলের 50MP প্রধান ক্যামেরার উপরে একটি ডায়াফ্রাম রয়েছে যা f/1.42 থেকে পরিবর্তনশীল অ্যাপারচারের অনুমতি দেয়। f/4.0-তে, যা আরও নমনীয়তা দিতে হবে, বিশেষ করে পোর্ট্রেট মোডে।


উভয় ফোনেই আল্ট্রাওয়াইড ক্যামেরা আবার ডিজাইন করা হয়েছে। রেজোলিউশন এখন 50MP। সিস্টেমের তৃতীয় স্ন্যাপার হল একটি টেলিফটো (3,2x অপটিক্যাল), বৈশিষ্ট্যযুক্ত Leica এর 75mm ফ্লোটিং লেন্স প্রযুক্তি এবং ব্যবহারকারীদের 10cm থেকে অসীম পর্যন্ত ফোকাস করার অনুমতি দেয়। Xiaomi 14 এবং 14 Pro উভয়ই 8K@24fps পর্যন্ত ভিডিও শুট করতে পারে, আরও কিছু ব্যবহারিক রেজোলিউশন এবং ফ্রেম রেটও উপলব্ধ। 


কিছু নমুনার চেয়ে ভাল কিছু বলতে পারে না এই ক্যাটাগরিতে, তাই ফোনগুলো হাতে পাওয়ার পর আমরা প্রতিটি ক্যামেরার বিস্তারিত ব্রেকডাউন যোগ করব।


Xiaomi 14 পারফরম্যান্স এবং বেঞ্চমার্ক

Snapdragon 8 Gen 3 উভয় ফোনেই দায়িত্ব পালন করছে, এবং ইতিমধ্যেই কিছু ভিডিও রয়েছে যেখানে Geekbench স্কোর দেখানো হয়েছে (2134 একক এবং 6757 মাল্টিকোর ফলাফল)। আমাদের নিজেদেরই ফোনগুলি পরীক্ষা করতে হবে, কিন্তু আমরা এখন পর্যন্ত যা দেখছি তা থেকে, নতুন Snapdragon 8 Gen 3 অ্যাপলের সাথে লড়াই আনতে পারে এবং A17 কে ঘাম ঝরাতে পারে।


স্টোরেজ পরিস্থিতি নিম্নরূপ: ভ্যানিলা Xiaomi 14 একটি 8/256GB বেস মেমরি কনফিগারেশন সহ রয়েছে, এবং আপনি এটি 16/1TB পর্যন্ত পেতে পারেন। Xiaomi 14 Pro 12/256GB থেকে শুরু হয় এবং 16GB RAM এবং 1TB স্টোরেজ পর্যন্ত যায়।

Xiaomi 14 HyperOS

Xiaomi 14 পরিবারের নতুন বৈশিষ্ট্যগুলির আরেকটি দুর্দান্ত সংযোজন হল MIUI থেকে HyperOS-এ রূপান্তর। Xiaomi 14 এবং Xiaomi 14 Pro উভয়ই উপরে উল্লিখিত HyperOS সহ, বক্সের বাইরে Android 14 চালায়।


এই নতুন ইউজার ইন্টারফেসের সম্পূর্ণ ব্রেকডাউনের জন্য সাথে থাকুন, 


তবে Xiaomi এর মতে, নতুন OS চারটি প্রধান স্তম্ভের উপর ফোকাস করে: নিম্ন-স্তরের রিফ্যাক্টরিং, ক্রস-এন্ড ইন্টেলিজেন্ট কানেক্টিভিটি, প্রোঅ্যাকটিভ ইন্টেলিজেন্স এবং এন্ড-টু-এন্ড সিকিউরিটি।


⁠⁠এআই অ্যালগরিদম এবং ডিভাইসে নিউরাল নেটওয়ার্ক প্রক্রিয়াকরণ স্মার্টফোন সফ্টওয়্যারের নতুন হাইপ, তাই HyperOS থেকে কিছু চতুর AI কৌশল আশা করা যায় ৷ 

যদিও সফ্টওয়্যার সমর্থন সম্পর্কে কোনও শব্দ নেই, তবে আমরা যদি Xiaomi ফ্ল্যাগশিপের শেষ প্রজন্ম থেকে এক্সট্রাপোলেট করি তবে আমাদের কমপক্ষে চার বছরের বড় OS আপডেট আশা করা উচিত।


Xiaomi 14 Battery (ব্যাটারি)

Xiaomi 14 Pro এর ভিতরে একটি 4,880mAh সেল এবং মূল মডেলের ভিতরে একটি ছোট, 4,610mAh ব্যাটারি রয়েছে। উভয় ডিভাইসের সামগ্রিক আকার এবং বেধ এবং উভয় ফোনই ওয়্যারলেস চার্জিংকে সমর্থন করে এই সত্যের কারণে এগুলি বেশ শালীন ক্ষমতা।

আমরা ব্যাটারি লাইফ সম্পর্কে মন্তব্য করতে পারি না, তবে আমাদের সাধারণ জ্ঞান আমাদের বলে যে আমরা কমপক্ষে একটি পুরো দিনের ভারী ব্যবহারের আশা করতে পারি, বেঞ্চমার্কগুলি শীঘ্রই অনুসরণ করা হবে। চার্জিং ফ্রন্টে, প্রো মডেলে আমাদের 120W ফাস্ট তারযুক্ত চার্জিং সাপোর্ট এবং ভ্যানিলায় 90W রয়েছে।


0 থেকে 100% পর্যন্ত উদ্ধৃত চার্জিং সময়গুলি হল Xiaomi 14 Pro-এর জন্য 18 মিনিট এবং Xiaomi 14-এর জন্য 31 মিনিট৷ আমরা সেগুলিও পরীক্ষা করব৷ ইতিমধ্যে, উভয় ফোনই QI- সামঞ্জস্যপূর্ণ গ্যাজেটগুলিকে টপ আপ করতে 50W পর্যন্ত ওয়্যারলেস চার্জিং পাওয়ার এবং 10W রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করে।

xiaomi-14-pro-review

Xiaomi 14 Model (মডেল)

Xiaomi এর সিরিজের ভ্যানিলা এবং প্রো সংস্করণ চালু করার এবং তারপরে কিছু সুপার-কুল বৈশিষ্ট্য প্রদর্শনের জন্য একটি আল্ট্রা মডেল অফার করার ঐতিহ্য রয়েছে। আমরা আশা করি Xiaomi 14 সিরিজের ক্ষেত্রেও এটি হবে।


দুঃখের বিষয় হল যে বেশিরভাগ আল্ট্রা মডেল পাওয়া কঠিন; তারা শুধুমাত্র চীনা বাজারের জন্য বোঝানো হয়. আসুন আশা করি এই বছরের Xiaomi 14 Ultra বিশ্বব্যাপী দৃশ্যে এটি তৈরি করেছে।


Xiaomi 14 Competitor প্রতিযোগী

স্পষ্টতই, Xiaomi আসন্ন Galaxy S24 সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে , Snapdragon 8 Gen 3 প্রসেসর এবং সমস্ত AI কৌশলগুলি অনবোর্ডে।


আরেকটি পরোক্ষ প্রতিযোগী সিরিজ হল, অবশ্যই, iPhone 15 , এখানেও সাধারণ সতর্কতাগুলি প্রয়োগ করা হচ্ছে। Xiaomi ফোনগুলি রাজ্যে পাওয়া কঠিন, এবং অ্যান্ড্রয়েড ডিভাইস হওয়ার কারণে, তারা বেশিরভাগই অন্যান্য সহযোগী অ্যান্ড্রয়েড ফোনগুলির সাথে প্রতিযোগিতা করে ৷ বলা হচ্ছে, আমরা অবশ্যই দেখতে পাচ্ছি যে লোকেরা iPhone 15 এর পরিবর্তে Xiaomi 14 Pro বেছে নিচ্ছে , তাই এটিও আছে।


Xiaomi 14 সারাংশ এবং চূড়ান্ত রায়

Xiaomi 14 এবং Xiaomi 14 Pro কাগজে খুব শক্ত দেখায় এবং Android মুকুটের জন্য কঠিন লড়াইয়ের প্রতিশ্রুতি দেয়। Galaxy S24 সিরিজের লঞ্চ কাছাকাছি এবং কাছাকাছি চলে আসার সাথে সাথে প্রতিযোগিতাটি আগের মতোই তীব্র হবে।


সমস্ত নতুন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার কৌশলগুলি কি Xiaomi 14 সিরিজকে প্রতিযোগিতায় এগিয়ে দেওয়ার জন্য যথেষ্ট হবে? এটা বলা খুব সহজ, কিন্তু জিনিসগুলি খুব আশাব্যঞ্জক দেখাচ্ছে।



আশা করি আপনি ustmart এর এই পোস্ট গুলো পছন্দ করবেন 

1.Xiaomi প্রথম রক্তচাপের ঘড়ি" লঞ্চ করার আগে থেকেই বাজার গরম।

2.MediaTek Dimensity 6020 চিপ সহ Oppo A79 5G ভারতে Rs.19,999 মূল্যে লঞ্চ হয়েছে ।


Post a Comment

0 Comments