Samsung Galaxy S24 Ultra VS Galaxy Z Fold 5: The Fold and Review

samsung-galaxy-s24-ultra-vs-galaxy-z-fold-5-the-fold-and-review .png

Samsung Galaxy S24 Ultra একেবারে কোণার কাছাকাছি, সম্ভবত 2024 সালের খুব শুরুর দিকে iPhone 15 সিরিজের একটি পরিমার্জিত ডিজাইন, হার্ডওয়্যার এবং ক্যামেরার উন্নতির সাথে নিতে আসবে। 


যাইহোক, সাম্প্রতিকতম শীর্ষ স্যামসাং ফোন , গ্যালাক্সি জেড ফোল্ড 5 , এছাড়াও এমন একটি পক্ষ যে পরবর্তী গ্যালাক্সি ফ্ল্যাগশিপটি সামনে আসার পরে আরও বেশি হারাতে হবে, কারণ এটি আর স্যামসাং-এর রোস্টারে সবচেয়ে উত্তেজনাপূর্ণ ডিভাইস হবে না।


অবশ্যই, উভয়ই বিভিন্ন কুলুঙ্গি দখল করবে, কিন্তু তারপরে আবার, উভয়ই আপনার পকেটে বা পার্সে লোভনীয় স্থানের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে এবং তুলনামূলক দাম এবং বৈশিষ্ট্য সহ, কোনটি পেতে হবে তা চিন্তা করা সম্পূর্ণ ঠিক।

Galaxy S24 Ultra vs Galaxy Z Fold 5 expectations:

  • 6.8-ইঞ্চি বনাম 7.6-ইঞ্চি প্রধান / 6.2-ইঞ্চি বাহ্যিক প্রদর্শন
  • 2,500-নিট পিক উজ্জ্বলতা বনাম 1,750-নিট পিক উজ্জ্বলতা
  • Galaxy-এর জন্য Snapdragon 8 Gen 2 বনাম Snapdragon 8 Gen 3 Galaxy-এর জন্য
  • অন্তর্নির্মিত এস পেন বনাম এস পেন সমর্থন (আলাদাভাবে বিক্রি)
  • 5,000mAh বনাম 4,440mAh
  • 200MP বনাম 50MP প্রধান ক্যামেরা
  • 3X এবং 5X টেলিফটো ক্যামেরা বনাম 3X টেলিফটো ক্যামেরা
  • 12MP বনাম 4MP আন্ডার-স্ক্রীন এবং 10MP এক্সটার্নাল সেলফি ক্যামেরা
  • 45W তারযুক্ত চার্জিং বনাম 25W তারযুক্ত চার্জিং

Design and Size (ডিজাইন এবং সাইজ)

গ্যালাক্সি S24 আল্ট্রার জন্য বড় পরিবর্তনগুলি Samsung ডিজাইনের ভবিষ্যতের জন্য বিশাল প্রভাব ফেলতে পারে

প্রথম জিনিসগুলি: প্রথমে Galaxy S24 Ultra এবং Galaxy Z Fold 5 উভয়ই একজন যা আশা করতে পারে তার থেকে খুব বেশি আলাদা হবে না, অন্তত দৃশ্যত।


যাইহোক, Galaxy S24 Ultra এর জন্য জিনিসগুলি খুব আলাদা হতে পারে । Galaxy S23 Ultra- তে ব্যবহৃত আর্মার অ্যালুমিনিয়াম ফ্রেমটি চলে যাবে ; পরিবর্তে, আমরা iPhone 15 Pro Max এর মতো একটি টাইটানিয়াম ফ্রেম পাচ্ছি । এটি ফোনের প্রিমিয়াম স্থিতিকে বাড়িয়ে তুলবে এবং পুরো প্যাকেজে কিছুটা দৃঢ়তা যোগ করবে, যদিও সম্ভাব্য ওজন সঞ্চয় হতাশাজনক - Galaxy S23 Ultra সাথে শুধুমাত্র এক গ্রাম পার্থক্য । 

Galaxy S24 Ultra এছাড়াও ডিসপ্লের জন্য ন্যূনতম সাইড কার্ভ সহ একটি ফ্ল্যাটার ফ্রেম স্কোর করবে। কিছুটা বিদ্রূপাত্মক, স্যামসাং কীভাবে প্রথম স্থানে বাঁকা ডিসপ্লেগুলিকে জনপ্রিয় করেছিল তা দেখে। 

Galaxy Z Fold 5 , অন্যদিকে, Galaxy Z Fold 4 এর বিপরীতে কিছু গুরুত্বপূর্ণ ডিজাইন রিভিশন করেছে। Galaxy Z Fold 5 যখন ভাঁজ অবস্থায় থাকে তখন উপরের এবং নীচের প্যানেলের মধ্যে কুৎসিত ওয়েজ গ্যাপ চলে যায়, যা অবশেষে স্যামসাং এর ফোল্ডেবলকে তার বেশিরভাগ ফোল্ডেবল প্রতিযোগীদের সাথে গতিতে নিয়ে আসে। আপনি যখন ডিভাইসটি উন্মোচন করেন তখন একটি সুস্পষ্ট এবং স্পষ্টভাবে দৃশ্যমান ডিসপ্লে ক্রিজ রয়েছে, তাই এই ক্ষেত্রে কোনও উন্নতি নেই। 

দুটি ফোনের মধ্যে একটি প্রধান পার্থক্য হল এস পেন পরিস্থিতি। যদিও Galaxy Z Fold 5 প্রযুক্তিগতভাবে একটি S পেন সমর্থন করে, কিন্তু আপনাকে এটি আলাদাভাবে কিনতে হবে। 


এদিকে, Galaxy S24 Ultra নিচের দিকে সাইলোর ভিতরে আটকানো একটি S পেন সহ আসবে।

Galaxy S24 Ultra এবং Galaxy Z Fold 5 উভয়েরই IP68-রেটযুক্ত জল এবং ধূলিকণা প্রতিরোধ ক্ষমতা রয়েছে, যা তাদের সামগ্রিক স্থায়িত্বের ক্ষেত্রে আপনাকে খুব কঠিন মানসিক শান্তি দেবে। 

Galaxy Z Fold 5 এর ক্ষেত্রে এটি বিশেষভাবে চিত্তাকর্ষক, কারণ একটি ফোল্ডেবল ফোনে এমন একটি প্রবেশ সুরক্ষা থাকা এখনও আদর্শের পরিবর্তে ব্যতিক্রম। 

রঙের ক্ষেত্রে , Galaxy S24 Ultra কালো, ধূসর, ভায়োলেট এবং হলুদ রঙে পাওয়া যাবে। অরেঞ্জ, লাইট ব্লু এবং লাইট গ্রিন এর মত কিছু এক্সক্লুসিভ শুধুমাত্র অনলাইন কালার অপশন থাকবে। 

আইফোন 15 প্রো ম্যাক্সের তুলনায় আরও বৈচিত্র্যময় নির্বাচন , এটি নিশ্চিত। এদিকে, Galaxy Z Fold 5 ক্রিম, ফ্যান্টম ব্ল্যাক, আইসি ব্লু, ব্লু এবং গ্রে রঙে আসে।

ডিসপ্লে ডিফারেন্স (Display Differences)

আমরা একটি ক্যান্ডিবার ফোনের সাথে একটি ফোল্ডেবল ফোনের তুলনা করছি তা বাদ দিয়ে, Galaxy S24 Ultra এবং Galaxy Z Fold 5- এর মধ্যে একক বড় পার্থক্য হল Galaxy S24 Ultra- তে আসা অনেক বেশি পিক উজ্জ্বলতা । শুনানি অনুসারে, Galaxy S24 Ultra প্রায় 2,500 নিট পিক ব্রাইটনেস হিট করতে সক্ষম হবে, যা 1,750-নিট উজ্জ্বলতার থেকে উল্লেখযোগ্যভাবে বেশি যা Galaxy Z Fold 5 এর প্রধান ডিসপ্লে সম্ভাব্যভাবে অর্জন করতে পারে। 


এছাড়াও, Galaxy S24 Ultra উচ্চ QHD+ রেজোলিউশন সহ একটি 6.8-ইঞ্চি ফোন হবে এবং Samsung এর OLED ডিসপ্লেগুলির দুর্দান্ত মানের বৈশিষ্ট্য: দুর্দান্ত রঙ এবং দুর্দান্ত দেখার কোণ।

এদিকে, Galaxy Z Fold 5 একটি 7.6-ইঞ্চি প্রায় স্ক্রীনে উন্মোচিত হয় যার মাঝখানে একটি দৃশ্যমান ক্রিজ রয়েছে, যা আমরা মাল্টিটাস্কিংয়ের জন্য নিখুঁত একটি ডিসপ্লে নিয়ে কাজ করছি তা থেকে দূরে থাকা উচিত নয়।

এবং একটি LTPO সমর্থন সহ, এটি একটি মসৃণ অভিজ্ঞতার জন্য 1 থেকে 120Hz রিফ্রেশ হারের মধ্যে র‌্যাম্প করতে পারে। 48-120Hz ডাইনামিক রিফ্রেশ রেট এর LTPS সাপোর্ট সহ এক্সটার্নাল স্ক্রীনটি কিছুটা কম চিত্তাকর্ষক। 


বায়োমেট্রিক্সের পরিপ্রেক্ষিতে, উভয় ফোনই ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের উপর নির্ভর করে। Galaxy S24 Ultra-এর ডিসপ্লেতে অবশ্যই একটি আল্ট্রাসোনিক থাকবে, Galaxy Z Fold 5- এ একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে যা পাশের অবস্থানে থাকা পাওয়ার বোতামে এমবেড করা আছে, যার মানে আপনি ফোনটি ভাঁজ করা হোক বা না হোক, আপনি সুবিধামত আনলক করতে পারবেন। সেকেন্ডারি বায়োমেট্রিক সিস্টেম হিসাবে ফেস আনলক উভয় ফোনেই রয়েছে। 

কর্মক্ষমতা এবং সফ্টওয়্যার (Performance and Software)

আরও সাশ্রয়ী মূল্যের Galaxy S24 এবং Galaxy S24 Plus এর বিপরীতে , Galaxy S24 Ultra বিশ্বের সমস্ত অঞ্চলে Qualcomm Snapdragon 8 Gen 3 এর সাথে আসবে । আরও কী, বোর্ডে থাকা কোয়ালকম চিপের নির্দিষ্ট স্বাদ "গ্যালাক্সির জন্য" প্রত্যয় বহন করবে, যার অর্থ নিয়মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেনার 3- এর তুলনায় এটি সর্বদা খুব সামান্য মশলাদার হবে । 


Galaxy Z Fold 5 , অন্যদিকে, গ্যালাক্সি চিপের জন্য Qualcomm Snapdragon 8 Gen 2-এর উপর নির্ভর করে, যা স্ন্যাপড্রাগন 8 Gen 2 চিপসেটের কিছুটা টিউন-আপ সংস্করণ । Galaxy Z Fold 5 এবং Galaxy S24 Ultra-এর ভিতরে থাকা চিপগুলির মধ্যে পার্থক্য কি সেই বড় হবে? অবশ্যই না!


মেমরি এবং স্টোরেজের ক্ষেত্রে, আমরা 8/256GB, 16/512GB, এবং 16/1TB বিকল্পগুলি দেখছি, যেখানে Galaxy Z Fold 5 এর সমস্ত 256GB, 512GB, এবং 1TB স্টোরেজ সংস্করণে 12GB RAM এর সাথে আসে। 

সফ্টওয়্যারের পরিপ্রেক্ষিতে, উভয় ডিভাইসই চারটি বড় অ্যান্ড্রয়েড আপডেট পাবে যার পরে পাঁচ বছরের নিরাপত্তা প্যাচ থাকবে। 

Camera (ক্যামেরা)

Galaxy Z Fold 5- এর ফোকাস ক্যামেরায় নেই, কিন্তু তারপরও, আসন্ন Galaxy S24 Ultra দ্বারা এটি সম্ভাব্যভাবে মারাত্মকভাবে আউটক্লাস করা হয়েছে । 


Galaxy Z Fold 5 একটি সক্ষম, বরং "নিয়মিত" ক্যামেরা সিস্টেমের উপর নির্ভর করে যা একটি 10MP 3X টেলিফোটো এবং একটি 12MP আল্ট্রা-ওয়াইড স্ন্যাপারের সাথে একটি 50MP ওয়াইড-এঙ্গেল ক্যামেরা যুক্ত করে, যা সুসংগত চিত্রের গুণমান সরবরাহ করে যা এখনও অতিরিক্ত ভুগছে । প্রসেসিং প্লেগ যা সাম্প্রতিক গ্যালাক্সি ফ্ল্যাগশিপগুলিকে আঘাত করছে। 


একই সময়ে, আমরা Galaxy S24 Ultra একটি 200MP ওয়াইড-এঙ্গেল ক্যামেরা (এর পূর্বসূরির মতো), একটি 12MP আল্ট্রা-ওয়াইড, এবং দীর্ঘ জুমের জন্য 3X এবং 5X টেলিফোটো ক্যামেরা সহ আসা আশা করি৷ হ্যাঁ, 10X পেরিস্কোপ সম্ভবত একটি ছোট, কিন্তু সমানভাবে সক্ষম 5X সলিউশন যা এখনও 100X স্পেস জুম বৈশিষ্ট্যটিকে একটি উপস্থিতির জন্য অনুমতি দেয়। 


সেলফি ক্যামেরার ক্ষেত্রে, Galaxy S24 Ultra একটি 12MP একটির উপর নির্ভর করবে, কিন্তু Galaxy Z Fold 5 এর ডেকে দুটি রয়েছে। বাহ্যিক ক্যামেরা 10MP এ পরিমাপ করে, যখন অভ্যন্তরীণ 4MP আন্ডার-ডিসপ্লে একটি সন্দেহজনক চিত্রের গুণমান সরবরাহ করে এবং এড়িয়ে যাওয়া হয়। 

ব্যাটারি লাইফ এবং চার্জিং (Battery Life and Charging)

Galaxy S24 Ultra একটি সহজ জয় ছিনিয়ে নিতে পারে

আরও দক্ষ চিপসেট এবং বৃহত্তর 5,000mAh ব্যাটারি সহ, Galaxy S24 Ultra সম্ভবত Galaxy Z Fold 5 এর ব্যাটারি লাইফকে সেরা করবে , যা এর ক্ষুদ্র 4,400mAh ব্যাটারির সাথে ব্যতিক্রমীভাবে ভাল খরচ করে না। 

রিফ্রেশার হিসাবে, আমাদের কাস্টম ব্যাটারি পরীক্ষায় Galaxy Z Fold 5 ঠিকঠাক ছিল, কিন্তু প্রভাবিত করেনি। বিশেষ করে, ফোল্ডেবল ফোনটি আমাদের ভিডিও স্ট্রিমিং পরীক্ষায় 6 ঘন্টা এবং 30 মিনিট, আমাদের ওয়েব ব্রাউজিং পরীক্ষায় 9 ঘন্টা এবং 22 মিনিট এবং গেমিং পরীক্ষায় মাত্র 5 ঘন্টা 34 মিনিট স্থায়ী হয়েছিল। সম্পূর্ণরূপে চিত্তাকর্ষক নয় এবং গ্যালাক্সি S23 আল্ট্রা দ্বারা নিশ্চিতভাবে সেরা , তাই গ্যালাক্সি S24 আল্ট্রা অবশ্যই এটিকেও হার মানাবে।


চার্জিং অনুযায়ী, Galaxy S24 Ultra এর পূর্বসূরির 45W তারযুক্ত চার্জিং গতি ধরে রাখার সম্ভাবনা রয়েছে, যা প্রায় এক ঘন্টা বা তার বেশি সময়ের মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। এদিকে, Galaxy Z Fold 5 এক ঘন্টা বিশ মিনিটের মধ্যে একই ব্যায়াম করে। ওয়্যারলেস চার্জিংয়ের ক্ষেত্রে, উভয় ফোনই 15W ফাস্ট ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। এটি অবশ্যই ধীরগতির, গ্যালাক্সি জেড ফোল্ড 5 এর সাথে ওয়্যারলেস চার্জারের সাথে 133-মিনিটের মিলন প্রয়োজন। 

সর্বশেষ

সামগ্রিকভাবে, Galaxy S24 Ultra 2024 সালে রিলিজ হওয়া আরও গুরুত্বপূর্ণ ফোনগুলির মধ্যে একটি হতে চলেছে ৷ মনে হচ্ছে, Android টপ-ফ্ল্যাগশিপ বাজারে স্যামসাং-এর অটুট আধিপত্য বজায় রাখার জন্য এতে সমস্ত ঘণ্টা এবং শিস থাকবে৷ 


কই সময়ে, আপনি যদি নিয়মিত ফোনের সাথে খুব বিরক্ত হয়ে থাকেন, তাহলে Galaxy Z Fold 5 বিবেচনা করার মতো হতে পারে। এর ফর্ম ফ্যাক্টর এখনও অভিনব, যদিও সর্বোত্তম উপায়ে কার্যকর করা হয়নি। মাল্টি-টাস্কিং অভিজ্ঞতার জন্য উপযুক্ত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সহ, এটি অবশ্যই একটি খুব শালীন ফোন। যাইহোক, আসন্ন Galaxy S24 Ultra এর সাথে তুলনা করলে , এটি সম্ভবত আরও খারাপ মূল্যের হবে। 

আপনি কোনটি পেতে হবে? এটি ফর্ম ফ্যাক্টর এবং ক্যামেরা যা সম্ভবত পার্থক্যের ধাক্কা বহন করবে, তাই দিনের শেষে, প্রশ্নটি হওয়া উচিত: "একটি উপন্যাস ভাঁজ করা যায় না একটি সক্ষম নিয়মিত ফোন"?


আশা করি আপনি ustmart এর এই পোস্ট গুলো পছন্দ করবেন 


Post a Comment

0 Comments